আজ ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ই মে, ২০২৪ ইং

গোদাগাড়ীতে আইনশৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত,সন্ত্রাস ও মাদক জিরো টলারেন্স ঘোষণা

বিশেষ প্রতিনিধি, রাজশাহীঃ

রাজশাহীর গোদাগাড়ী উপজেলার আইন শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১৩ জুন ২০২২) সকাল সাড়ে ১০ টার সময় উপজেলার সভাকক্ষে সভাটি অনুষ্ঠিত হয়।এই সময় আইন -শৃংখলা, সন্ত্রাস ও নাশকতা কমিটির সকল সদস্য উপস্থিত ছিলেন।

সভাই সভাপতিত্ব করেন গোদাগাড়ী উপজেলা নির্বাহী অফিসার মোঃ জানে আলম, উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেরারম্যান আব্দুল মালেক, মহিলা ভাইস চেয়ারম্যান সুফিয়া খাতুন,

রাজশাহী জেলার সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মোঃ শাহাদুল হক, মহিশালবাড়ী মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক, মোঃ হায়দার আলী, সাংবাদিক, কাউন্সিলর শহিদুল ইসলাম, দেওপাড়া ইউপি চেয়ারম্যান মোঃ বেলাল উদ্দিন সোহেল,

রিশিকুল ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলাম টুলু, গোগ্রাম ইউপি চেয়ারম্যান মজিবুর রহমানসহ শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণসহ, বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, সাংবাদিকগণ আলোচনায় অংশ গ্রহন করেন।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ জানে আলম সভার শুরুতে শুভেচ্ছা জানান গোদাগাড়ী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ কামরুল ইসলামকে গোদাগাড়ী মডেল থানার শ্রেষ্ঠ থানা হয়েছে।

এটা আমাদোর জন্য খুশির খবর, পাশাপাশি হিরোইন সাথে পাল্লা দিয়ে বৃদ্ধি পেয়েছে ইয়াবা, ফেনসিডিল, সবাইকে এই ব্যাপারে সজাগ থাকতে হবে।

গোদাগাড়ী পৌরসভার ২ নং ওয়ার্ড আলিপুর জামে মসজিদের খতিব ( ইমাম) মাও. মোঃ জাকির হোসেনকে ৩১০ গ্রাম হেরোইনসহ র‌্যাব গ্রেফতার করে যা দেশ, সমাজের জন্য লজ্জার।

সামনে ঈদুল আযহাকে কেন্দ্র করে যে সমস্ত পশু ঢাকা, চিটাগাং, সিলেট যাবে পথে কোন ব্যবসায়ী যেনো কোন ভাবে হয়রানির স্বীকার না হয় সে দিকে সুদৃষ্টি রাখার অঙ্গীকার ব্যক্ত করা হয়।

এছাড়াও এলাকার মাদক নির্মূলে মাদক ব্যবসায়ীরা যতই শক্তিশালী হউক না কেন তাদের কোনভাবে ছাড় দেয়া হবে না। মাদকের সাথে কামলা ধরা পড়ে, মালিক ধরা পড়ে না, এরা আড়ালেই থেকে যায়।

কোন জনপ্রতিনিধি যদি মাদক ব্যবসার সাথে যুক্ত থাকে, আর যদি মাদকসহ ধরা পড়েন সে যতই শক্তিশালি হউক না কেন? কাউকে ছাড় দেওয়া হবে না।

এছাড়াও অন্যান্য বক্তাগণ বলেন, জেলার মাসিক সভায় গোদাগাড়ী মাদক নিয়ে ব্যাপক বাজেভাবে আলোচনা হয়েছে। মাদক গোদাগাড়ীর উপজেলা বাসীর জন্য লজ্জার এখান থেকে বেরিয়ে আসতে হবে।

গোদাগাড়ীতে দিন দিন মাদক ব্যবসায়ী, মাদক সেবীর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে, যততত্র মাদক পাওয়া যাচ্ছে ফলে ধরে নেয়া হয় এলাকার কিছু অসৎ জনপ্রতিনিধি এ মাদক কর্মকান্ডের সাথে জড়িত বলে খারাপভাবে আলোচনা করা হয়েছে।

অন্যান্য বক্তরা বলেন, গোদাগাড়ীর অনেক অর্জন আছে, কিন্ত মাদকের কারনে তা নষ্ট হয়ে যাচ্ছে, এটা হতে দেয়া যায় না। মাদক ব্যবসায়ীরা খুবই শক্তিশালি, কিন্তু প্রধানমন্ত্রী মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি অনুসারণ করেছেন।

এছাড়াও বক্তারা আরো বলেন, মাদক নির্মূলে পুলিশ, বিজিবি, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সদস্যদের দুর্বল অভিযানের কারণে মাদক ব্যবসায়ীরা বীর দাপটে ঘুরে বেড়াচ্ছেন। যারা একসময় ঢাকা যাত্রীবাহী বাসের হেলপার, কুলি, সাইকেল মেকার, শ্রমিক,

কামলা ভ্যানচালক, অটোচালক ছিল, তাদের বৈধ কোন ব্যবসা না থাকলেও রাতারাতি কোটি কোটি টাকার কালো সম্পদের পাহাড় গড়ে তুলেছেন।, ঢাকা, রাজশাহী শহরে রাজকীয় বাড়ী, গাড়ি, কোটি কোটি টাকার ব্যাংক ব্যালেন্স করেছেন,

নতুন জনপ্রতিনিধি হয়েও বহুবিয়ে করেছেন তার পরেও রাজশাহীর একটি প্লাজায় নারী নিয়ে ফুর্তি করতে গিয়ে ধরা পড়েছেন, তারা আবার বড় বড় কথা বলার অপচেষ্টা করেন। মাদক ব্যবসায়ীদের তালিকা আপডেট করা প্রয়োজন বলে মনে করেন অনেকে।

এছাড়াও অনেকে মৃত্য বরন করলেও এ তালিকায় তাদের নাম রয়েছে। অনেকে মাদক ব্যবসা করে শূণ্য থেকে স্বপ্ল সময়ে কোটিপটি হলেও তাদের নাম নেই মাদক তালিকায়। তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া প্রয়োজন।

পুলিশ, বিজিবি, মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরসহ বিভিন্ন বাহনীর নিকট মাদক ব্যবসায়ীদের তালিকা আছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করা হচ্ছে না কেন? তাদের গ্রেফতার করা হলে তারা পার পেয়ে যায় না কিভাবে? প্রধানমন্ত্রী মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষনা করেছেন।

আপনারা জনগনের উপর দোষ দিয়ে আপনার দায়িত্ব এড়িয়ে যাবে না। সীমান্ত এলাকায় কাঁটা তারের বেড়া থাকা শর্তেও হেরোইন, ফেনসিডিল, মদসহ অন্যান্য মাদকদ্রব্য আসে কি করে।

আপনারা আরও আন্তরিক হলে কোন মাদকদ্রব্য দেশে আসতে পারবে না। মাদক বন্ধ করা পুলিশের কাজ নয়। সামাজিক প্রতিরোধ করে গড়ে তোলা হলে মাদক অনেক অংশে কমে আসবে।

ক্রিকেট জুয়াড়ি, বাল্যবিয়ে, মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহন করার জন্য উপজেলা নির্বাহী অফিসার, গোদাগাড়ী মডেল থানার ওসিকে আহ্বান জানান।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ